Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক, কুমিল্লার উদ্যোগে রোবোটিক্স ও প্রোগ্রামিং ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত।
ছবি
ডাউনলোড
১০ ফেব্রুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দে ব্রাহ্মণপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক, কুমিল্লার উদ্যোগ রোবোটিক্স ও প্রোগ্রামিং ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টশন প্রোগ্রামে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার৷ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি), অফিসার-ইন-চার্জ, মাধ্যমিক শিক্ষা অফিসার। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিলোঃ পৃথিবীর ভবিষ্যতের জন্য বাংলাদেশের ভবিষ্যৎদের প্রস্তুত করা। 
উক্ত অনুষ্ঠানে ৪ জন রিসোর্স পারসন শিক্ষার্থীদের মাঝে রোবোটিক্স ও প্রোগ্রামিং বিষয়ে আগ্রহ জাগিয়ে তুলতে বক্তব্য রাখেন। রিসোর্স পারসনরা হলেন ১. মোঃ লতিফুর রহমান, শিক্ষার্থী, ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ প্রকৌশল বিদ্যালয়, ২. মনিরুজ্জামান আকাশ, মাস্টার্স শিক্ষার্থী, রোবোটিকস এন্ড মেকানট্রিকস ইঞ্জিনিয়ারিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ৩. রাহাত রাসেল, তৃতীয় বর্ষের শিক্ষার্থী, ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ প্রকৌশল বিদ্যালয়, ৪. মোঃ মমিন উদ্দিন, সিএসই শিক্ষার্থী, তৃতীয় বর্ষ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়। 
উক্ত অনুষ্ঠানে ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা কে.বি. হাই স্কুল, মাধবপুর উচ্চ বিদ্যালয়, শিদলাই আশরাফ স্কুল, ভগবান সরকারি হাই স্কুল, জিরুইন বহুমুখী উচ্চ বিদ্যালয়, ওশান হাই স্কুল, শশীদল উচ্চ বিদ্যালয় এর নবম-দশম শ্রেণীর মোট ১৭২ জন শিক্ষার্থী অংশ নেয়। 
সামনেই এসব শিক্ষার্থীদের মধ্যে  ৫০ জন শিক্ষার্থী নিয়ে ৪৫ দিনব্যাপী রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ে প্রশিক্ষণ আয়োজন করা হবে। প্রশিক্ষিতদের পরবর্তীতে জেলায় ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার জন্য প্রস্তুত করা হবে।